মানবিকতায় এমপি মোশারফ হোসেন

0
218

কাহালু (বগুড়া) প্রতিনিধি:

বগুড়া-৪আসনের সাংসদ মোশারফ হোসেন। তিনি ঢাকার ধানমন্ডি ৯/এ মিনা বাজারের সামনে দাঁড়িয়ে মোবাইল ফোনে একটা মেইল চেক করছিলেন।

এমন সময় হঠাৎ তার নজরে পড়লো মিনা বাজার মেইন গেটে এক ময়লা জরাজীর্ণ পোশাকের ভিক্ষুককে গেট থেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করছিল সিকিউরিটি গার্ড।

ভিক্ষুকটি মেইন গেটে বসে পড়ে আর কোনক্রমে উঠছিল না।

ভিক্ষুকটির কাছে এগিয়ে গেলেন এমপি মোশারফ। তখন ভিক্ষুক বলেন, আমি একটু গোস্ত খাবো আমার কাছে ১’শ টাকা আছে কিন্ত আমাকে গোস্ত দিচ্ছে না।

এমপি জানালেন, তার কথা শুনে আবেগ প্লাবিত হয়ে সিকিউরিটিকে বললাম ওকে ছেড়ে দাও। আমি তাকে সঙ্গে নিয়ে মিনা বাজারের ভিতরে গিয়ে দোকানদারকে বললাম ১ কেজি গোস্ত দেন।

ভিক্ষুকটি গোস্ত পেয়ে সে ঈদের আনন্দের মতো মহাখুশি।

পরে আমি তাকে জিজ্ঞাসা করলাম আর কি তুমি খেতে চাচ্ছো ভাই তুমি বলো। সে বললো স্যার অনেক দিন হলো একটা বড় রুই মাছ খাওয়ার ইচ্ছা। আমি বললাম যে তুমি কোনটা নিবে সে প্রায় আড়াই কেজি ওজনের ১টা রুই মাছ দেখিয়ে দিলো, আমি সেই রুই মাছ তাকে কিনিয়ে দিলাম।

আবার তাকে জিজ্ঞাসা করলাম আর কিছু লাগবে তখন তিনি আমাকে বললেন স্যার আর কিছু লাগবে না। আমার কাছে ১’শ টাকা আছে সেটা দিয়ে চাল কিনে নিব। তখন আমি মিনা বাজারের দোকানদারকে বললাম আপনার দোকানের সবচেয়ে ভালো ১ কেজি চাল দেন।

ভিক্ষুকটি গোস্ত, মাছ ও চাল পেয়ে আনন্দ আত্নহারা হয়ে দু’ হাত তুলে আল্লাহর কাছে অনেকক্ষণ ধরে দোয়া করলেন।

আমিও ভিক্ষুকটির জন্য আল্লাহর কাছে দোয়া করলাম আল্লাহ তুমি তাকে সবসময় ভালো রেখো।

এম পি আলহাজ্ব মোশারফ হোসেন এর সঙ্গে কথা বলা হলে তিনি জানান, আল্লাহ আমাকে অনেক কিছু দিয়েছে। আমার চাওয়া-পাওয়ার আর কিছু নেই। মানুষ মানুষের জন্য এই শ্লোগানকে সামনে রেখে সব সময় মানুষের ভালোর জন্য, মানুষের কল্যাণের জন্য এবং আমার বাকী জীবন দেশ ও জাতির জন্য ভাল কাজ করে যেতে পারি এইজন্য সকলের নিকট দোয়া কামনা করছি।

উল্লেখ্য যে, ৭/৮ দিনে পূর্বে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার এক প্রতিবন্ধী বৃদ্ধা মহিলা ও এক অন্ধ বৃদ্ধা ভিখারীনী মহিলা তাদের দু’ জনের মৃত্যুর আগ পর্যন্ত ভোরণ পোষনের দায়িত্ব নেনকেন্দ্রীয় জিয়া শিশু কিশোর পরিষদের সহ-সভাপতি, প্রাথমিক গণশিক্ষা মন্ত্রনালয় এর সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বগুড়া-৪, কাহালু-নন্দীগ্রাম এলাকার সংসদ সদস্য বিশিষ্ট শিল্পপতি মো. মোশারফ হোসেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here