মুজিববর্ষে মানবিক সোসাইটির জাহিদের ব্যাতিক্রম উদ্যোগ

0
107

স্টাফ রিপোর্টার

”মানুষ মানুষের জন্য, জিবন জিবন জিবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু”। ভূপেন হাজারিকার গানের এই কথায় যেন বাস্তবে রুপ দিল জাহিদ।

বুধবার মধ্যে রাতে কাঁধে খাবারের প্যাকেট, হাতে মাস্ক নিয়ে শহরের বিভিন্নপ্রান্তে ঘুরে ঘুরে সমাজের অবহেলিত অসহায়, নিপিড়ীত মানুষের মাঝে হাতে হাতে তুলে দিল রান্না করা খাবার আর মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাস্ক বিতরণ। শুধু কি তাই, মূমুর্ষ রোগীকে নিজে রক্ত দিয়ে জিবন বাঁচানোর আপ্রাণ চেষ্টা। মানবিক বাংলাদেশ সোসাইটি সোনাতলা উপজেলা শাখার আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদের এই ব্যাতিক্রম উদ্যোগ হয়ত সামান্য পরিসরে, এতে করে সমাজের অবহেলিত মানুষের আমল পরিবর্তন হবেনা। কিন্তু জাহিদের মত সাধ আছে সাধ্য নেই, অথচ সমাজের যাদের সাধ্য আছে তারাও এভাবে পাশে দাঁড়ালে সমাজের আমল পরিবর্তন অবশ্যই সম্ভব।

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তি উপলক্ষে জাহিদের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে অনেক রিক্সা চালক, পথচারী, এবং অসহায় মানুষেরা ভালবাসা আর কৃতজ্ঞতা জানিয়েছে।

তাঁর এই একান্ত প্রচেষ্টা আগামীদিনে আরও বড় পরিসরে করার চিন্তাভাবনা রয়েছে বলে, প্রতিবেদকে জানিয়েছেন। শুধু সোনাতলায় নয়, বিভিন্ন এলাকার মানুষের পাশে দাঁড়ায় জাহিদ ও তাঁর মানবিক বাংলাদেশ সোসাইটির সদস্যরা। এজন্য জাহিদকে এখন অনেকেই বলে ”মানবিক জাহিদ”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here