রাজশাহী রেলের ৫ হাজার লিটার তেলসহ লরি জব্দ

0
155

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহী রেলস্টেশনের ডিপোতে অপেক্ষমাণ ওয়াগান থেকে তেল চুরির সময় তেলভর্তি লরিসহ তিনজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দেড়টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন এলাকার তেল ডিপোতে এই চুরি ও গ্রেফতারের ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন- যমুনা তেল কোম্পানির রেল ডিপোর ম্যানেজার আমজাদ হোসেন, পিয়ন মুকুল ও লরির হেলপার ইলিয়াস হোসেন। অভিযানের সময় লরিচালক পালিয়ে যেতে সক্ষম হয়।

রাজশাহী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার রাতে তেলভর্তি ১০ ওয়াগন খুলনা ডিপো থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে আসে। লকডাউন পরিস্থিতিতে পদ্মা ও যমুনা তেল কোম্পানি এ সব তেল বিভিন্ন পেট্টল পাম্প ও সার্ভিস স্টেশনে সরবরাহের জন্য আনে। এর মধ্যে তিন ওয়াগন তেল ছিল সরকারি সেবাদানকারী বিভিন্ন সংস্থা ও রেলওয়ে সার্ভিসে নিয়োজিত কর্মকর্তাসহ ট্রেন চলাচলের জন্য। বৃহস্পতিবার দুপুরে রেল বিভাগের ওয়াগন থেকে একটি লরিতে বিশেষ অগভীর পাম্পের মাধ্যমে পাইপ লাগিয়ে (রাজ-ট-৩-১০০৩) লরিতে ৫ হাজার লিটার তেল ভরা হয়। লরিটি স্টেশন সংলগ্ন ডিপো এলাকা ত্যাগের আগেই রেল নিরাপত্তা বাহিনী তেলভর্তি লরিটি আটক করে। সেই সঙ্গে লরির হেলপার ইলিয়াসসহ তিনজনকে আটক করা হয়। পরে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) তেলসহ লরিটি জব্দ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার সফিউর রহমান জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইঞ্জিনিয়ার আবুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি সিনিয়র সাব-ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে রাজশাহী রেলওয়ের তেল ডিপো তদারকির দায়িত্ব পালন করছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের কমাড্যান্ট মোহাম্মদ মোর্শেদ যুগান্তরকে জানান, রেলের ওয়াগন থেকে তেলচুরির ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here