স্পোর্টস ডেস্ক:  করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল। কবে শুরু হবে তারও কোনো নিশ্চয়তা নেই। খেলা বন্ধ থাকলেও ক্লাবগুলোর ব্যয় কিন্তু কমেনি। বিদেশি খেলোয়াড়দের বসিয়ে রেখে বেতন দিতে হচ্ছে তাদের। অন্যান্য খরচ তো আছেই। চলমান অবস্থা নিয়ে ডিজিটাল মাধ্যমে শনিবার সভায় বসেছিল পেশাদার লীগ কমিটি।

সেখানে অনেক বিষয় নিয়ে আলোচনা হলেও কোনও সিদ্ধান্ত হয়নি। লীগ কমিটি বাফুফের নির্বাহী কমিটির ওপর ছেড়ে দিয়েছে প্রিমিয়ার ফুটবলের লীগের ভবিষ্যৎ। আগামী ২৯শে মে নির্বাহী কমিটি সভাতেই লীগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

করোনার কারণে অনলাইনে হয়েছে লীগ কমিটির সভা।

সেখানে ক্লাবগুলোর ক্ষতি পুষিয়ে ওঠার লক্ষ্যে ফিফা-এএফসির মাধ্যমে আর্থিক প্রণোদনা প্রদান এবং প্রয়োজনবোধে বিদেশি খেলোয়াড় ব্যতীত লীগ আয়োজন করা, রেলিগেশন রোধকরণ ও অনিশ্চিত পরিস্থিতিতে চলমান লীগ স্থগিত বা বাতিলকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা হয়েছে।

সভা শেষে লীগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘লীগ কমিটি ইচ্ছা করলেই ফুটবল লীগ বন্ধ বা নতুন করে শুরু হওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারে না। এটা পুরোপুরি নির্বাহী কমিটির ওপর নির্ভর করে। এছাড়া ফিফা-এএফসির বিষয় তো আছেই। তাদের অনুমতি ছাড়া লীগ বন্ধ বা অন্য কিছু করা যাবে না।’

শিগগিরিই নির্বাহী কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন সালাম। সেখানে লীগের বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা বলেন বাফুফের এই কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here