নিজস্ব প্রতিবেদক
বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী গন্ডগ্রামের পূর্ব পাড়ায় অগ্নিকাণ্ডে একটি বসতবাড়ির ১২টি ঘর পুড়ে গেছে। নগদ টাকা সহ অগ্নিকাণ্ডে পুড়ে ভস্মিভূত হয়েছে প্রায় চার লক্ষাধিক টাকার গৃহস্থালি আসবাপত্র।
গতকাল রোববার দিবাগত সোয়া দুইটার দিকে বৈদ্যতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।
বাড়ির মালিক আবুল কালাম আজাদ জানান, ঘটনার রাতে হঠাৎ করেই ধোয়া আর পোড়া গন্ধে ঘুম ভেঙ্গে যায়। কোনমতো স্ত্রী সন্তানদের নিয়ে ঘর থেকে বেড় হই। এসময় একজন ভাড়াটিয়াও ছিল বাড়িতে, তারাও আমার সাথে বেড় হন। এরপর এলাকাসির সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছিল না। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। এরমধ্যেই ১২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
তিনি আরও বলেন, সারা জিবনে যা জমিয়ে সংসারের অসবাপত্র কিনেছিলাম। আর প্রয়েজনীয় সকল দলিলাদি। সব পুড়ে গেছে। এতে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বাড়ির ভাড়াটিয়া আতাউল গনি বলেন, স্ত্রী আর এক সন্তানকে নিয়ে কোনমতো বের হয়ে প্রান বাচাঁই। আগুনে তো সব কিছু চলে গেছে। এছাড়া মহাজনের ৯৫ হাজার নগদ টাকা ছিল। সেটা পুড়ে ছাই হয়ে গেছে।
বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়ির স্টেশন মাষ্টার বজলুর রশিদ বলেন, বৈদ্যতিক শর্টসার্কিটের কারণেই অগ্নিকাণ্ডেরা সূত্রপাত ঘটেছিল। যদি সময় মতো উপস্থিত না হওয়া যেত তাহলে পুরো এলাকাটি ক্ষতিগ্রস্থ্য হওয়ার সম্ভবনা ছিল।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here