শাজাহানপুরে প্রশাসনের নিরলস পরিশ্রমে ইউনিয়নে পর্যায়ে টিকাদানের প্রস্তুতি সম্পন্ন

0
131

শাজাহানপুর(বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরে ইউনিয়নের ওর্য়াড পর্যায়ে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাঠপর্যায়ে টিকাদান প্রদানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

উপজেলা ব্যাপী টিকা কার্যক্রমের প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার বিকালে উপজেলা টিকাকেন্দ্রগুলো পরিদর্শন করছেন উপজেলার পরিষদের চেয়ারম্যান ‍চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু,উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মোতারব হোসেন। পরিদর্শনে উপস্থিত ছিলেন খোট্রাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল ফারুক,আশেকপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ আলম,আড়িয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, উপজেলা সহকারী প্রেগ্রামার মোস্তাফিজুর রহমান,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, খোট্রোপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

গতকাল শনিবার (৭ আগস্ট) সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পযন্ত উপজেলা ১০ টি ইউনিয়ন টিকাদান চলবে।

উপজেলা প্রশাসনে তথ্য মতে, প্রতিটি ইউনিয়ন ১ কেন্দ্রে ৩ টি বুথে মাধ্যমে টিকা দেওয়া হবে। টিকাকার্যক্রমে প্রতিটি কেন্দ্রে ৬ জন টিকাদানকর্মী ও তাদের সহযোগিতা করার জন্য ৯ জন স্বেচ্ছাসেবক দ্বায়িত্ব পালন করবে।

উপজেলার ইউনিয়ন ভিত্তিক টিকা কেন্দ্রে গুলো হল,আড়িয়া ইউনিয়নে আড়িয়া উচ্চ বিদ্যালয়,মাদলা ইউনিয়নে মাদলা মালিপাড়া আর আর এম উচ্চ বিদ্যালয়,খোট্রাপাড়া ইউনিয়নে ঘাষিড়া এইউ দাখিল মাদ্রাসা,চোপিনগর ইউনিয়নে শাহ-নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়,আমরুল ইউনিয়নে নগর সিনিয়র ফাজিল মাদ্রাসা, আশেকপুর ইউনিয়নে রাণীহাট উচ্চবিদ্যালয়,গোহাইল ইউনিয়নে শালিখা দাখিল মাদ্রাসা,মাঝিড়া ইউনিয়ন মাঝিড়া উচ্চ বিদ্যালয়,পৌরসভা বর্ধিত অংশে সুলতানগঞ্জ এলাকায় বেতগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোতারব হোসেন বলেন, উপজেলা ইউনিয়ন ওর্য়াড পর্যায়ে প্রথম দিন ১০টি টিকাকেন্দ্রে জন্য ৬ হাজার ভ্যাকসিন দেওয়া হবে।ইউনিয়ন টিকাকেন্দ্রে টিকা নিতে টিকা কার্ড ও ভোটার কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

উপজেলা কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রমের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ বলেন, ইউনিয়ন ওর্য়াড পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের ইউনিয়ন গুলোতে টিকার কার্ড বিতরণ, টিকাদানকর্মীদের প্রশিক্ষণ, টিকা কেন্দ্রে পরিদর্শন, স্বেচ্ছাসেবক নিয়োগ যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here