শাজাহানপুরে কমিউনিটি বীজতলার ধানের চারা বিতরণ

0
197

নিজস্ব প্রতিবেদক

বগুড়া শাজাহানপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে খরিপ-২/২০-২১ মৌসুমে কমিউনিটি বীজতলা উৎপাদিত রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়েছে।

২ সেপ্টেম্বর (বুধবার) ১২ টায় আমরুল ইউনিয়নের পরানবাড়িয়া ৬৬ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূরে আলম সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমরুল ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আটল,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক মাস্টার,উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাইদুর রহমান প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূরে আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষি অধিদপ্তর এবারের চলতি মৌসুমে সম্ভব্য বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের জন্য কমিউনিটি বীজতলা তৈরি করা হয়।উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে ১ একর জমিতে উৎপাদিত বিনা শাইন(ভিত্তি) ধানের চারা ৬৬ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে প্রদান করা হচ্ছে।

রাধানগর গ্রামের প্রান্তিক কৃষক আব্দুল হক জানান,সাম্প্রতিক সম্ভব্য বন্যার ক্ষতি মোকাবেলায় এসব চারা অনেকটা উপকারে আসবে। আর কমিনিউটি বীজতলার মাধ্যমে উৎপাদিত ধানের চারাগুলোও অনেক ভালো মানের।বিনামুল্যে চারা পেয়ে কৃষকরা খুব খুশি এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here