শাজাহানপুরে টিসিবি’র পণ্য পাচ্ছেন ৬০৫৫টি পরিবার

0
104

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরে পবিত্র রমজান উপলক্ষ্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ভূর্তকি মূল্যে সয়াবিন তেল, মশুর ডাল ও চিনি পাবে উপজেলার ৯টি ইউনিয়নের ৬ হাজার ৫৫টি কার্ডধারী নিম্ন আয়ের পরিবার।

এবিষয়ে জনসাধারনকে অবহিত করার জন্য শনিবার বিকেলে উপজেলা পরিষদের সভা কক্ষে সংবাদ সম্মেলন করেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ।

সংবাদ সম্মেলনে তিনি জানান, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উদ্যোগে সারাদেশে ১ কোটি নি¤œ আয়ের পরিবারকে ভূর্তকি মূল্যে টিসিবি’র পণ্য সরবরাহ করা হবে। শাজাহানপুর উপজেলায় ৯টি ইউনিয়নের মধ্যে মাঝিড়া ইউনিয়নে ৫৪০, খোট্টাপাড়া ৬০৬, আশেকপুর ৭৫৪, গোহাইল ৭০৩, চোপিনগর ৫৮৯, আড়িয়া ৯৯৯, খরনা ৭৫১, আমরুল ৬২৫ ও মাদলা ইউনিয়নে ৪৮৮ মোট ৬ হাজার ৫৫টি পরিবার এই সুবিধা পাবেন। প্রতিটি পরিবার দুইধাপে ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন, ৫৫ টাকা দরে ২ কেজি চিনি ও ৬৫ টাকা দরে ২ কেজি মসুর ডাল সংগ্রহ করতে পারবেন। আগামী রবিবার (২০ মার্চ) উপজেলার মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মাঝিড়া ইউনিয়নের কার্ডধারী পরিবারের মাঝে পণ্য বিতরনের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে। একই দিন খোট্টাপাড়া ইউনিয়নের মোস্তাইল বাজার ও আশেকপুর ইউনিয়নের রানীরহাট বন্দর এলাকায় এই পণ্য বিতরন করা হবে।

এছাড়া সোমবার (২১ মার্চ) গোহাইল ইউনিয়নের জামাদারপুকুর, চোপীনগর ইউনিয়নের শাহনগর হাট, আড়িয়া ইউনিয়নের আড়িয়া বাজার ও খরণা ইউনিয়নের উমরদীঘি হাট এলাকায় এবং মঙ্গলবার (২২ মার্চ) আমরুল ইউনিয়নের ফুলকোট মোবার মার্কেট ও মাদলা ইউনিয়নের মালিপাড়া বাজার এলাকায় পণ্য সরবরাহ করা হবে।

তিনি আরো জানান, প্রতিটি সুবিধাভোগীদের দু’টি করে কার্ড করা হয়েছে। একটি থাকবে ডিলারের কাছে অপরটি সুবিধাভোগীর কাছে। ডিলার কার্ডে থাকা সুবিধাভোগীর ছবি সনাক্ত করে পণ্য সরবরাহ করবেন। নির্দিষ্ট স্থানে যথা সময়ে কার্ডধারী সুবিধাভোগীদেরকে স্বশরিরে উপস্থিত হয়ে পণ্য সংগ্রহ করতে আহবান জানান তিনি। পাশাপাশি এই কার্যক্রমকে সফল করতে গণমাধ্যমকর্মীদের প্রতি সহযোগীতা কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব রহমান, শাজাহানপুর প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক জিয়াউর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান সবুজ, সাধারন সম্পাদক নজরুল ইসলাম মিলন, সাংবাদিক সাইদুজ্জামান তারা, আরিফুর রহমান, মেছবা উল আলম, সজিবুল ইসলাম, সানোয়ার হোসেন, মিজানুর রহমান, দুলাল হোসেন, নজরুল ইসলাম বাবু, নাজির আহমেদ, মিজু আহমেদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here