শাজাহানপুরে প্রধানমন্ত্রীর উপহার পেল ১৫টি গৃহহীন পরিবার

0
241
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
মুজিববর্ষের উপহার হিসেবে দেশব্যাপী ৬৬ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ (শনিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে সারাদেশে এ অনুষ্ঠানে যুক্ত হন।
এর ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে বগুড়া শাজাহানপুর উপজেলার ১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জমি দলিল ও গৃহ প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহবার হোসেন ছান্নু।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা,সহকারী কমিশনার (ভূমি) আশিক খান, শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গৌর গোপাল গোস্বামী, বীর মুক্তিযোদ্ধা হয়রত আলী প্রমুখ।
মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে চলমান কর্মসূচির প্রথম পর্যায়ে উপজেলার আড়িয়া ইউনিয়ন ৯ টি, আমরুল ইউনিয়নে ৩ টি, চোপিনগর ইউনিয়ন ১ ও মাদলা ইউনিয়ন ১ টি সর্বমোট ১৫ পরিবারের জন্য দুই কক্ষ বিশিষ্ট বাড়ির ও জমির কাগজ বুঝিয়ে দেওয়া হবে।
এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐকান্তিক প্রচেষ্ঠায় একযোগে সারাদেশে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here