শাজাহানপুরে বীর মুক্তিযোদ্ধাকে মারপিটঃ গ্রেপ্তার ১

0
303
শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শাজাহানপুরে ঈদগাহ্ মাঠের কমিটি গঠনের বিরোধের জের ধরে মারপিটে বীরমুক্তিযোদ্ধাসহ ২ ব্যক্তি আহত হয়েছেন।

এ ঘটনায় বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলী (৬৮) বাদি হয়ে শাজাহানপুর থানায় ১৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

আব্দুল হান্নান (৪৩) নামের এক আসামীকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

গ্রেফতারকৃত আব্দুল হান্নান বৃ-কুষ্টিয়া গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে।

গতকাল শুক্রবার ঘটনাটি ঘটেছে উপজেলার চোপীনগর ইউনিয়নের বৃ-কুষ্টিয়া গ্রামে।

হান্নান (৪৩) নামের এক আসামীকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। গ্রেফতারকৃত আব্দুল হান্নান বৃ-কুষ্টিয়া গ্রামের মৃত হবিবর রহমানের ছেলে

মামলা সূত্রে জানাগেছে, আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে চোপীনগর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান বাবলুর উদ্যোগে বৃ-কুষ্টিয়া গ্রামস্থ ঈদগাহ্ মাঠের কমিটি গঠন, মেরামত এবং ইমাম নিযুক্তকরণের বিষয়ে গত শুক্রবার বাদ জুম্মা গ্রামবাসিকে সাথে নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ঈদগাহ্ মাঠ কমিটির বর্তমান সভাপতি শফিকুল ইসলাম ওরফে বুলু মাস্টারকে অব্যাহতি দিয়ে নতুন সভাপতি নিযুক্ত করার জন্য প্রস্তাব করেন বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলী ও তার সমর্থকেরা। অপরদিকে আ.ন.ম ইয়াহিয়া ও তার সমর্থকরা ঈদগাহ্ মাঠের সভাপতি পরিবর্তনের প্রস্তাবটি প্রত্যাখ্যান করে এবং ক্ষিপ্ত হয়ে প্রস্তাবকারীদেরকে মারপিট করে। মারপিটের ঘটনায় বৃ-কুষ্টিয়া গ্রামের মৃত বছির উদ্দিন ফকিরের ছেলে বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলী (৬৮) এবং তার সহোদর আবু জাফর (৬৯) আহত হন। আহতরা শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। মারপিট কালে বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলীর পকেটে থাকা ১৫ হাজার টাকাও চুরি করেছে মর্মে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় এজাহার নামীয় ১১জন সহ অজ্ঞাতনামা ৫-৬ ব্যক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের করেছেন বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলী।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ্ আল মামুন জানিয়েছেন, মামলা দায়েরের পরপরই আব্দুল হান্নান নামের এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। আজ শনিবার গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান চলমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here