নিরাপদ খাদ্য নিশ্চিত করতে শাজাহানপুরে দু্ই পশুখাদ্য বিক্রতার জরিমানা

0
94
বগুড়া প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরে লাইসেন্স বিহীন দোকানে মৎস্য এবং পশু খাদ্য বিক্রির অভিযোগে দুই বিক্রেতার নিকট থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার সকাল ১১টায় উপজেলার গোহাইল ইউনিয়নের জামাদারপুকুর বাজারে ভ্রাম্যমান আদালতের পরিচালনা করেন নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. আশিক খান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, জামাদারপুকুর বাজারে লাইসেন্স ব্যতীত খুচরা পর্যায়ে মৎস্য ও পশুখাদ্য খাদ্য বিক্রয় করার অপরাধে মৎস্য খাদ্য ও পশু খাদ্য আইন ২০১০ মোতাবেক ৪ ধারা লঙ্ঘনে ২০ ধারায় মানিক ট্রেডার্সকে ৫ হাজার টাকা ও কাকলী ট্রেডার্সকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। মানিক ট্রেডার্সের পক্ষে প্রোপাইটর মো. বিপ্লব ও কাকলী ট্রেডার্সের পক্ষে প্রোপাইটর মো. রেজাউল করিম জরিমানার টাকা পরিশোধ করেন।

এসময় ভ্রাম্যমান আদালতের প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা আয়েশা খাতুন।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) মো. আশিক খান বলেন, নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিতকরণে উৎপাদন , আমদানি, বিপনন, সরবারহসহ সকল ক্ষেত্রে মরিটরিং ব্যবস্থা জোরদার করতে এমন অভিযান অব্যহত থাকবে। অভিযানে ভোক্তা ও বিক্রেতা সবাই সচেতন হবেন। এতে করে খাদ্য নিরাপত্তা আইন, ২০১৩ বাস্তবায়ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here