শাজাহানপুরে সরকারি ভাবে ধান ক্রয়ের উদ্বোধন

0
270

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

শাজাহানপুরে সরকারি মূল্যে কৃষকের কাছ থেকে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার খাদ্যগুদাম প্রাঙ্গণে ধান সংগ্রহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী,পৌরসভার ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হান্নান, উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলম,উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান ছান্নু বলেন, প্রান্তিক কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায়, তার জন্য সরকার সরাসরি মাঠপর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস থেকে জানা যায়, সরাসরি কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় করার জন্য উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বর্ধিত ২টি ওয়ার্ডে ২৭ হাজার ৩০০ কার্ডধারী কৃষক থেকে লটারির মাধ্যমে ২ হাজার ৪৮০ কৃষক নির্বাচন করা হয়।প্রান্তিক কৃষকদের কাছ থেকে প্রতি মন ধান ১০৪০ টাকা দরে ক্রয় করা হবে। ধান সংগ্রহ কর্মসূচি ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

শাজাহানপুর উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, এ বছর উপজেলায় ২ হাজার ৪৮০ টন বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৮৮৭ টন। এবারে প্রতি কৃষক গুদামে সরকারি মূল্যে ১ টন ধান বিক্রি করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here