শাজাহানপুরে সীমানা বিরোধের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু!

0
219
বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শহরতলী শাজাহানপুর উপজেলার ফুলদীঘি এলাকায় সীমানা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ধাক্কায় এক বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। এঘটনায় রফিকুল হাসান রিফাত (১৭) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত রিফাত সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলামের ছেলে।

রোববার রাতে উপজেলার ফুলদীঘি এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম খালেকুজ্জামান (৬৭)। তিনি নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। পাবানা জেলার মৃত সামা মোল্লার ছেলে তিনি।

নিহতের ছেলে জুয়েল রানা জানান, সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে খালেকুজ্জামানের সঙ্গে প্রতিবেশী সেনা সদস্য সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলামের নামের একজনের বিরোধ চলছিল। এই বিরোধের জেরে রোববার রাত ৮ টার দিকে উভয় পরিবারের মধ্যে বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়।

এ সময় প্রতিপক্ষ শফিকুলের ছেলে রিফাত(২০) খালেকুজ্জামানকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। মাটিতে পড়ে খালেকুজ্জামান অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় সোমবার দুপুরে শফিকুল ইসলামের ছেলে রাকিবুল হাসান রিফাত এবং তার স্ত্রীর নামে হত্যা মামলা দায়ের করেছেন নিহতের পরিবার।
এদিকে শফিকুল ইসলাম জানান, নিয়ম মেনেই সীমানা প্রাচীর দেয়া হয়েছে। আর ঘটনার সময় কোন প্রকার ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটেনি। নিহত খালেকুজ্জামান নিজে নিজেই মাথা ঘুরে মাটিতে পড়ে যায়। এর অগেও দুই দফা স্টোক করেছিলেন তিনি।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং কিভাবে মারা গেলেন সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় মামলার হয়েছে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here