শার্শায় ৬০টি পরিবারের বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিল “ভোরের পাখি”

0
119
ইকরামুল ইসলাম (বেনাপোল) নিজস্ব প্রতিবেদক:  
 বাংলাদেশ আজ করোনায় বিপর্যয়গ্রস্ত। নোভেল করোনা ভাইরাসের কারণে আতঙ্ক যেমন বাড়ছে তেমনি সচেতনতা বাড়াতে ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণে স্বেচ্ছাশ্রমে কাজ করছে বিভিন্ন সংগঠন। দেশের এই ক্রান্তিকালে মানবিকতার আলোক বর্তিকা হয়ে অসহায়, দরিদ্র ও খেটে খাওয়া মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী নিয়ে হাজির হচ্ছে শার্শা উপজেলার “ভোরের পাখি” নামক এক সামাজিক সংগঠন।
 বুধবার (১৫ এপ্রিল) সকালে সংগঠনটির সভাপতির নেতৃত্বে শাহেব আলী (কালু)র কাছে হস্তান্তর এবং সকলে উপস্থিত থেকে উপজেলার রেললাইনের গার্লস স্কুল পাড়া এলাকার সুবিধাবঞ্চিত ৬০টি পরিবারের প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরন করেন।
খাদ্যসামগ্রী বিতরনের সময় “ভোরের পাখি” সংগঠনের সুযোগ্য সভাপতি উপজেলা ভাইস-চেয়ারম্যান মেহেদি হাসান বলেন, “আমরা খাদ্যসঙ্কটে থাকা মানুষগুলোকে খাদ্যসামগ্রী দিয়ে তাদের এই দূর্দিনে পাশে দাড়াতে চাই, চাই দেশের ক্রান্তিকালে ভূমিকা রাখতে। উপজেলা রেললাইন গার্লস স্কুল পাড়ার মানুষের ডাকে সাড়া দিয়ে “ভোরের পাখি”  সংগঠনের পক্ষ থেকে যারা এখনো ত্রাণ সামগ্রী পায়নি এমন ৬০টি পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। যদি কেউ বলে আমার বাড়ি খাবার নেই তাহলে আমার সংগঠনের যে কাউকে জানালে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করবো।
তিনি আরো বলেন, শার্শার উপজেলা তথা সমগ্র দেশের জনসাধারণের প্রতি অনুরোধ জানাই, দয়া করে আপনারা ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। আপনাদের খাবার সংকটে আমাদের পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার সরকার ও মাননীয় এমপি শেখ আফিল উদ্দিন কাজ করে যাচ্ছে। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে দেশের হয়ে কাজ করে যাচ্ছি। আপনি ঘরে থাকলে নিজে নিরাপদে থাকবেন এবং দেশকে নিরাপদে রাখতে পারবেন তাই এই মুহূর্তে দয়া করে ঘরের বাহির হবেন না বলে তিনি সকলকে অনুরোধ করেন।”
সংগঠনের সাধারন সম্পাদক মফিজুর রহমান বলেন, দেশের এই দুঃসময়ে সকলের এগিয়ে আসা উচিৎ। এখন রাজনীতি করার সময় নয়। আপনারা গরীব-অসহায়দের সাহায্যের নামে রাজনীতি করবেন না। আসুন পারলে সকলে মিলেমিশে একসাথে দেশের এই দূর্দিনে কাজ করি।
উক্ত খাদ্যসামগ্রী হস্তান্তরের সময় “ভোরের পাখি” সংগঠনের সভাপতি ছাড়াও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ হাসানুজ্জামান, সাধারন সম্পাদক মোঃ মফিজুর রহমান, কোষাধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন, দপ্তর সম্পাদক মোঃ বদিউজ্জামান খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিরুল মিলন, যুবলীগ নেতা আলী কদর ও শায়েব আলী (কালু)সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here