সিংড়ার কৃতি সন্তান ডাঃ নজরুল ইসলামের জন্মদিন

0
136

সিংড়া থেকে আশরাফুল ইসলাম সুমন

ডাঃ নজরুল ইসলাম ৬ আগষ্ট ১৯৬৯ সালের আজকের এইদিনে নাটোর জেলার সিংড়া উপজেলার হাজীপুর গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিক পড়া অবস্থায় রাজশাহী কলেজ ছাত্রদলের কার্যনিবাহী সদস্য ছিলেন।

স্যার-সলিমুল্লাহ মেডিকেল কলেজ ছাত্রদলের বহিঃক্রীড়া সম্পাদক’ এবং স্যার -সলিমুল্লাহ মেডিকেল কলেজের সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৯৮ সালে স্যার -সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিডফোর্ড হাসপাতাল শাখা ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাব প্রথম যুগ্ম আহবায়ক এবং পরবর্তীতে ১৯৯৯ সালে স্যার- সলিমুল্লাহ মেডিকেল কলেজের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।তিনি বাংলাদেশ এসোসিয়েশন বিএমএ নির্বাচনে পর পর ২ বার সভাপতি নির্বাচিত হন এবং ১৯৯৯-২০০২ এবং ২০০২-২০০৫ সেন্ট্রাল কাউন্সিল পদে নির্বাচন হন।

এছাড়া দীর্ঘদিন ধানের শীর্ষ কেন্দ্রীয় নির্বাহী পরিশোধের সহ-সভাপতি ছিলেন এছাড়া দীর্ঘ দিন সিংড়া উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ছিলেন এখন সিংড়া উপজেলা বিএনপির সম্মানিত সদস্য হিসাবে আছেন।

শিক্ষানুরাগী মানবতার সেবার আরেক নাম ডাঃ নজরুল ইসলাম যার অবদানের কারনে প্রতিষ্ঠিত হয়েছে সিংড়া কৃষি ডিপ্লোমা এন্ড পলিটেকনিক্যাল ইন্সটিটিউট, নাকালিয়া টেকনিক্যাল বিজনেসম্যানেজম্যান্ট কলেজ পাবনা, পাবনা পলিটেকনিক্যাল ইন্সটিটিউট সায়েন্স এন্ড টেকনোলোজি পাবনা, ইআইিট ইন্সটিটিউট ঢাকা, এই সবগুলো কলেজের প্রতিষ্ঠাতা তিনি। যার ধারাবাহিকতার মাধ্যমে কৃষি ডিপ্লোমা কলেজ এমপি হলো এজন্য সিংড়া উপজেলা বাসির পক্ষ থেকে শুভ জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here