সিংড়ায় ইউপি সদস্য সোহারাবের বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

0
234

সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেন এর বিরুদ্ধে এলজিএসপি-৩ প্রকল্পের অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে।

সোমবার (২৪ আগস্ট) এবিষয়ে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন গ্রামবাসী।

অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন সরকারি দপ্তরে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার আগমুরশন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি শ্রেণীকক্ষ সংকটে শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছিল। শিক্ষার্থীদের কথা চিন্তা করে ওই প্রতিষ্ঠানে শ্রেণীকক্ষ নির্মাণ বাবদ এলজিএসপি-৩ প্রকল্পের মাধ্যমে ৩ লক্ষ পয়ষট্টি হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু কোন কাজ না করে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এর সহযোগিতায় বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করেছে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেন।

অভিযোগকারী স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ ইউনুছ আলী ও গ্রাম প্রধান ইদ্রিস আলী বলেন, জনস্বার্থে গ্রামবাসী অভিযোগটি করেছেন। এখানে কারো ব্যাক্তিগত কোন স্বার্থ জড়িত নেই। তবে অনেক আগেই শিক্ষার্থীদের কথা চিন্তা করে স্কুলের জমানো ফান্ড থেকে দুই বিল্ডিংয়ের মাঝে দুই পাশে প্রাচীর দিয়ে একটি কক্ষ তৈরী করা হয়েছে। স্কুলে বরাদ্দকৃত এলজিএসপি প্রকল্পের কোন অর্থ জমা দেয়া হয়নি।

অভিযুক্ত ইউপি সদস্য মোঃ সোহরাব হোসেন বলেন, গ্রামের কতিপয় ব্যাক্তি তার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগ করেছে। আর অভিযোগ শতভাগ মিথ্যা বলে দাবি করেন তিনি।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, উভয় পক্ষকে নোটিশ করা হয়েছে। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here