সুদের টাকা দিতে না পারায় বাড়ি থেকে বের করে দিয়ে তালা দিলো দাদন ব্যবসায়ীরা

0
233

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: 

বগুড়ার শাজাহানপুর উপজেলার খলিশাকান্দি দক্ষিণপাড়ায় সুদের টাকা পরিশোধ করতে না পারায় শিউলী বেগম (৪৫) নামে এক নারীকে বাড়ী থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়েছে দাদনব্যবসায়ীরা। এতে করে বাড়ীর ভাড়াটিয়াসহ তিনটি পরিবার শিশু সন্তান নিয়ে দিশেহারা হয়ে পড়ে।

খবর পেয়ে মঙ্গলবার বেলা ১২টার দিকে থানা পুলিশ গিয়ে বাড়ির তালা খুলে দিয়ে অসহায় পরিবারগুলোকে বাড়িতে তুলে দিয়েছে।

শিউলী বেগম জানান, দুই বছর আগে রোকেয়া বেগম, রেজেদা বেগম, মর্জিণা বেগম ও শিল্পী বেগম সহ প্রতিবেশী বেশ কয়েক জনের কাছ থেকে সুদের উপর টাকা নিয়ে তার ছেলেকে বিদেশে পাঠায়। টাকা নেয়ার পর থেকে প্রতি সপ্তাহে তাদেরকে সুদের টাকা পরিশোধ করা হয়েছে। এদিকে প্রতারকের খপ্পড়ে পড়ে ছেলে বিদেশ থেকে দেশে ফিরে আসে। একারণে গত ছয়মাস যাবদ সুদের টাকা পরিশোধ করতে পারছেন না। এমতাবস্থায় তারা টাকা পরিশোধ করতে বিভিন্ন ভাবে চাপ দিচ্ছে। জীবনের শেষ সম্বল বসতবাড়ি বিক্রি করে টাকা পরিশোধের প্রতিশ্রæতি দিলেও তারা তা না শুনে মঙ্গলবার সকালে বাড়ির দুই ভাড়াটিয়া ও তাকে বাড়ি থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেয়।

রোকেয়া বেগম সহ অন্যান্যরা জানান, শিউলী বেগমকে সুদের উপর টাকা দেয়া হয়নি। তার বিপদের সময় তাকে টাকা দিয়ে সহযোগীতা করা হয়েছে। এখন এসে আর টাকা ফেরৎ দিচ্ছে না।

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, তালা ঝুলানোর খবর পেয়ে সাথে সাথে পুলিশ পাঠিয়ে তালা খুলে পরিবারগুলোকে বাড়িতে তুলে দেয়া হয়েছে। পাশাপাশি কারো কোন অভিযোগ থাকলে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here