দৃষ্টি২৪ডেস্ক: সৌদি আরবের সাবেক বাদশাহ আব্দুল্লাহর সন্তান প্রিন্স ফয়সাল বিন-আব্দুল্লাহ গত মার্চ মাস থেকে নিখোঁজ রয়েছেন। মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ এ খবর জানিয়েছে। একটি সূত্রের বরাত দিয়ে সংস্থাটি বলেছে, রাজ পরিবারের ওই সদস্যকে গ্রেপ্তার করেছে সৌদি আরবের নিরাপত্তা বাহিনী। গত ২৭ মার্চ কোভিড-১৯ থেকে বাঁচতে সেল আইসোলেশনে থাকার সময় তাকে ধরে নিয়ে যাওয়া হয়। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে বলা হয়, ২০১৭ সালে সৌদি রাজ পরিবারের অনেক সদস্যকে ধরে রিয়াদের একটি হোটেলে আটকে রাখা হয়। দেশটির সরকার একে দুর্নীতির বিরুদ্ধে অভিযান হিসেবে আখ্যায়িত করে। সেসময় আটক করা হয় প্রিন্স ফয়সাল বিন আব্দুল্লাহকেও। তবে সে দফায় তাকে অন্যদের সঙ্গে ছেড়ে দেয়া হয়।

তবে এবার তাকে আবারো আটকের ঘটনা ঘটলো। তিনি সৌদি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান। তবে তার বন্দিত্বের বিষয়ে কোনো মন্তব্য করেনি সৌদি কর্তৃপক্ষ।
গত মার্চ মাসের শুরুতে রাজ পরিবারের সিনিয়র সদস্যদের বিরুদ্ধে অভিযান চালিয়েছিলেন ক্রাউন প্রিন্স এমবিএস। পর্যবেক্ষকরা বলছেন এটি মূলত সিংহাসন নিশ্চিতের একটি প্রচেষ্টা। সেসময় আটক করা হয় সিংহাসনের অন্য দুই দাবিদার প্রিন্স আহমেদ বিন আব্দুল আজিজ ও মোহাম্মদ বিন নায়েফকে। তবে প্রিন্স ফয়সালকে গ্রেপ্তারের সঙ্গে এর কোনো সম্পর্ক রয়েছে কিনা জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here