স্বাস্থ্যবীধি না মানায় বগুড়ায় নিউ মার্কেট বন্ধ ঘোষণা

0
545
             সুমন সরদার

নিজস্ব প্রতিবেদক:

সীমিত আকারে মার্কেট খোলা রাখা হবে এমন সরকারি সিদ্ধান্ত নেয়ার পরপরই বগুড়ায় নিউ মার্কেট, হকার্স মার্কেটসহ সকল বিপণি বিতান, শপিংমল, ভিআইপি এলাকা জলেশ্বরীতলার শপিং মলে মানুষ ঈদী কেনা কাটার জন্য হুমড়ি খেয়ে নামে। শহরে যানজট আর করোনা পরিস্থিতিতে পরিবেশ হয়ে ওঠে ভয়াবহ। করোনায় ইতিমধ্য শহরের বেশ কিছু এলাকায়, ডাক্তার-পুলিশ সহ বেশ কয়েজন আক্রান্ত হয়ে পড়েছে।

স্বাস্থ্যবিধী আর সামাজিক দূরত্ব বজায় না রাখায় জেলা প্রসাশন ও পুলিশ প্রশাসন বুধবার বেলা ১২টার দিকে নিউমার্কেট দ্রুত বন্ধ করার নির্দেশনা দেন। এদিকে হঠাত করে মার্কেট বন্ধ ঘোষনায় জেলা প্রশাসনের কঠোর সিদ্ধান্তে যেন ব্যবসায়ীদের মাথায় বাজ পড়েছে।

তারা ক্ষুব্ধ হয়ে ওঠেন। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে তাদের সমিতির নেতৃবৃন্দদের সাথে আলাপ আলোচনা করার জন্য দৌড়ঝাপ শুরু করেছে। ইতিমধ্যে সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে গিয়ে আলোচনা করে কোন ফল হয়নি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ থাকবে জেলা প্রশাসনের এমন অনড় সিদ্ধান্তে ব্যবসায়ীরা মুষড়ে পড়েছে। অন্যদিকে শহর ও শহরতলী এবং বিভিন্ন থানা এলাকার ছুটে আসা মধ্যবিত্ত, নিম্নবিত্ত পরিবারের লোকজন তাদের প্রয়োজনীয় কেনাকাটা সাড়তে না পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। সোনাতলার নিলু মিয়া বললেন, বন্ধই করবে তো একদিন আগে মাইকিং করলেই হতো।

কলেজ পড়ুয়া লামিয়া বললেন, কিছু আইটেম কিনতে এসেছি। হঠাত করে মার্কেট বন্ধ শুনে বাড়ি ফিরে যাচ্ছি।
রনি ফেব্রিক্স এর দোকানদার গোরা চাঁদ জানালেন, ম্যাজিস্ট্রেট ও পুলিশ এসে আচমকা দোকান বন্ধ করতে বলল। আমরা দ্রুত বন্ধ করেছি।

সেলিম ষ্টোরের ব্যবসায়ী মাসুম জানালেন, স্বাস্থ্যবিধী অনুস্মরণ না করায় প্রশাসন কঠোর হয়েছে। দোষ আমাদের আমরা সেভাবে প্রস্তুতি নিতে পারিনি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম.বদিউজ্জামাল দৃষ্টি২৪ ডটকমকে জানান, জেলা প্রসাশন আমাদেরকে এখন পর্যন্ত কোন চিঠি বা নির্দেশনা জানায়নি। নিউমার্কেট স্বাস্থ্যবিধী না মানায় বন্ধ করতে পুলিশ সহযোগিতা করেছে।

জেলা প্রসাশক ফয়েজ আহমদ জানান, করোনা পরিস্থিতিতে নিউ মার্কেটের ব্যবসায়ীরা নিয়ম না মানায় বন্ধ করতে নিদর্শনা দেয়া হয়েছে।

বৃহত্তর নিউমার্কেট ব্যবসায়ি মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম দৃষ্টি২৪ ডটকমকে বলেন, ডিসি সাহেব সিদ্ধান্ত দিয়েছেন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ থাকবে। সব মার্কেট খোলা, শুধু নিউমার্কেট বন্ধ করায় আমরা হতাশ। ব্যবসায়ীরা টাকাপয়সা ইনভেস্ট করেছে তাদের দিকে বিবেচনা করা উচিত ছিল বলে জানান এই নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here