৯৯৯ নম্বরে ফোন, শাজাহানপুরে ৮৬ বস্তা ভিজিডি’র চাল জব্দ

0
202
ওমর ফারুক, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার শাজাহানপুরে ৩০ কেজি ওজনের ৮৬ বস্তা ভিজিডি’র চাল জব্দ করেছে থানা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার খরণা ইউনিয়নের উমরদীঘি স্ট্যান্ড এলাকা থেকে এই চাল জব্দ করে থানা পুলিশ।

থানার এসআই সুশান্ত কুমার জানান,  ৯৯৯ নাম্বারে ফোন করে জানান যে ভিজিডি’র বিপুল পরিমান চাল কালো বাজারে বিক্রির উদ্যোশে মজুদ করা হয়েছে। খবর পেয়ে মঙ্গলবার বিকেল ৫টার দিকে উমরদীঘি স্ট্যান্ডে জিয়াউর রহমান নামে এক ব্যক্তির রিক্রা-ভ্যান গ্যারেজ থেকে ৩০ কেজি ওজনের ৮৬ বস্তা ভিজিডি’র চাল উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এই চাল আব্দুল হান্নান নামে স্থানীয় এক চাল ব্যবসায়ীর বলে জানিয়েছে গ্যারেজ মালিক। তবে ওই ব্যবসায়ীকে পাওয়া যায়নি।

গ্যারেজ মালিক জিয়াউর রহমান জানান, খরণা ইউনিয়নের বনভেটি গ্রামের মৃত নূর হোসেনের ছেলে চাল ব্যবসায়ী আব্দুল হান্নান তার গ্যারেজ ভাড়া নিয়ে এই চাল রেখেছে।

চাল ব্যবসায়ী আব্দুল হান্নান জানান, প্রতি মাসে ইউনিয়ন পরিষদে ভিজিডি চাল বিতরনের সময় অনেক ব্যবসায়ী সুবিধাভোগীদের কাছ থেকে চাল ক্রয় করেন। ক্রয়-বিক্রয় নিষেধ থাকলেও অনেকে ক্রয় করেন তাই আমিও ক্রয় করেছি।

ইউপি সদস্য আব্দুস সালাম জানান, সরকারের নির্দেশ অনুযায়ী হতদরিদ্রদের মাঝে ভিজিডি’র চাল বিতরন করা হলেও বেশির ভাগ সুবিধাভোগী এই চাল না খেয়ে বিক্রি করে দেন। তরে ইউনিয়ন পরিষদ চত্তরে কোন চাল ক্রয়-বিক্রয় করতে দেয়া হয় না।

শাজাহানপুর থানার ওসি (তদন্ত) আমবার হোসেন জানান, চাল জব্দ করা হয়েছে। এবিষয়ে খাদ্য অধিদপ্তরকে অবহিত করে পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং আদালতকেও অবহিত করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here