নিজস্ব রিপোর্ট
মারাত্মক সংক্রামক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ‘সম্পদের স্বল্পতার’ কারণে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের অনুরোধ করেছে কর্তৃপক্ষ। গতকাল শনিবার হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদ স্বাক্ষরিত এক নোটিসে এ অনুরোধ করা হয়। নোটিসে লেখা হয়, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য রোগীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণের ঝুঁকি এড়াতে প্রতিরোধ কর্মসূচির হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবায় জড়িত সকলের মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না।
এ অবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়াতে সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয় ওই নোটিসে। হাসপাতাল পরিচালকের এমন নোটিসের প্রেক্ষিতে কর্মবিরতির ডাক দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।
শনিবার থেকে ইন্টার্ন চিকিৎসকদের ডেন্টাল ইউনিটের পক্ষে অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতির ডাক দেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. তানভীর ইসলাম সাগর ও সাধারণ সম্পাদক ডা. আশরাফ সাদ পিয়াস।
তাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসপাতাল কর্তৃপক্ষ কর্তৃক ইন্টার্ন চিকিৎসকদের জন্য চলমান কভিড-১৯ এর প্রকোপ মোকাবিলায় নূন্যতম সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে না পারার প্রেক্ষিতে সর্বসম্মতিক্রমে ২১ মার্চ থেকে ইন্টার্ন চিকিৎসকগণ (ডেন্টাল ইউনিট) অনির্দিষ্টকালের জন্য সেবাপ্রদান হইতে বিরত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here