নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস মোকাবলিায় বাংলাদশেকে আংশকি বা পুরোপুরি লক ডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার যে পরার্মশ বশ্বি স্বাস্থ্য সংস্থা দয়িছেে তা সঠকি নয় বলে দাবি করছেনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রববিার (২২ র্মাচ) তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়কি বষিয়াবলী নয়িে গণমাধ্যম প্রতনিধিদিরে সঙ্গে মতবনিমিয়কালে এক প্রশ্নরে জবাবে এই দাবি করনে তথ্যমন্ত্রী।

মন্ত্রী বলনে, গতকাল বশ্বি স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এ ধরনরে যে নউিজ প্রকাশ হয়ছেে এটি ঠকি নয়। এ ধরনরে পরার্মশ তাঁরা দনেন।ি

এর আগে গতকাল শনবিার (২১ র্মাচ) রাজধানীর বনানীতে নজি বাসভবনে বশ্বি স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্ররে কমউিনকিবেল ডজিসি কন্ট্রোল অ্যান্ড প্রটকেশন (এসডসিপি)ি এর প্রতনিধিদিরে সঙ্গে বঠৈক করনে ঢাকা দক্ষণি সটিি করপোরশেনরে (ডএিসসসি)ি ময়ের সাঈদ খোকন। বঠৈক শষেে আনুষ্ঠানকি ব্রফিংিয়ে সাংবাদকিদরে ময়ের সাঈদ খোকন বলনে, করোনাভাইরাস মোকাবলিায় বাংলাদশেকে আংশকি বা পুরোপুরি লক ডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরার্মশ দযি়ছেে বশ্বি স্বাস্থ্য সংস্থা।

বষিয়টরি প্রতি দৃষ্টি আর্কষণ করা হলে তথ্যমন্ত্রী বলনে, বশ্বি স্বাস্থ্য সংস্থার আবাসকিরে বরাত দয়িে গতকাল যে সংবাদটি প্রকাশ করা হয়ছেে এটি ঠকি নয়। বশ্বি স্বাস্থ্য সংস্থা বলছেে তারা এ ধরনরে পরার্মশ দয়েন।ি ভবষ্যিতে কি করতে হতে পারে সে আশঙ্কা নয়িে আলোচনা করছে।ে কন্তিু এ মুর্হূতে সবকছিু লক ডাউন করে দয়োর মত পরার্মশ তাদরে পক্ষ থকেে দওেয়া হয়নি বলে তাঁরা জানয়িছেনে।

তথ্যমন্ত্রী আরো বলনে, পরস্থিতিরি প্রক্ষোপটে সরকার সব ধরনরে ব্যবস্থা গ্রহণ করছে এরইমধ্যে বহর্বিশ্বিরে সঙ্গে বমিান যোগাযোগ বন্ধ করে দওেয়া হয়ছে।ে অন্যান্য পদক্ষপেও নওেয়া হয়ছে।ে

এসআর/আর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here