বিনোদন রিপোর্ট

সম্প্রতি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছি। ফিরেই পরিবারের সদস্য ও অন্যান্যর কাছ থেকে নিজেকে আলাদা রেখেছি। সাবধানতা অবলম্বন করুন, নিরাপদ থাকুন এবং অন্যদের নিরাপদ রাখুন’—বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লা তার ফেসবুকে এক স্ট্যাটাসে এসব কথা লিখেন।

করোনা প্রকোপে উদ্বিগ্ন বিশ্বের মানুষ। চীন, ইতালির দুঃসহ পরিস্থিতি কারো অজানা নয়। সময়ের সঙ্গে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। এখন পর্যন্ত ১৮৮টি দেশ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়েছে। গতকাল শনিবার পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ২৪ জন। এ অবস্থায় দায়িত্ববান নাগরিক হিসেবে নিজেকে স্বেচ্ছা গৃহবন্দি রেখেছেন রুনা লায়লা।

সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে এই শিল্পী লিখেন, ‘সারা বিশ্ব সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। সকলকে বিষয়টি উপলব্ধি করতে হবে। এটি প্রতিরোধের জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। শুধু নিজেরাই নন, আশেপাশের প্রত্যেককে সুরক্ষিত করতে হবে। দেশ-বিদেশের চিকিৎসক ও সরকার যেসব নিয়মের কথা বলেছেন তা মেনে চলতে হবে।’

‘সম্প্রতি যারা বিদেশ ভ্রমণ করেছেন তারা ১৪ দিন স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকুন। যাতে তারা নিশ্চিত হতে পারেন তারা করোনাভাইরাসে আক্রান্ত নন। সংক্রমণ রোধের জন্য এ সময়ে কেউ তাদের সংস্পর্শে যাবেন না। জনসমাবেশ ও জনাকীর্ণ স্থান এড়িয়ে চলা উচিত। দেশের সচেতন নাগরিকের এসব পালন করা দায়িত্ব। এই সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করতে প্রয়োজনীয় সতকর্তা অবলম্বন করাও আমাদের দায়িত্ব’। লিখেন রুনা লায়লা।

শুধু রুনা লায়লা নন, সংগীতশিল্পী তাহসান খান, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা, আরিফিন শুভ, নুসরাত ফারিয়াসহ শোবিজের অনেক তারকাই স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here